ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

নৌবাহিনীর ‘সমুদ্র অভিযান’ শ্রীলংকা ও ভারত সফরে

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৭:১১:৫৩ পিএম
শ্রীলংকা ও ভারতে প্রশিক্ষণ সফরে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’

শ্রীলংকা ও ভারতে প্রশিক্ষণ সফরে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’

চট্টগ্রাম: বন্ধুপ্রতিম দেশ শ্রীলংকা ও ভারতে প্রশিক্ষণ সফরে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’ চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগ করেছে।

রোববার (০১ সেপ্টেম্বর) দুপুরে জাহাজটি চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগের সময় নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে তাদের বিদায় জানায়।

এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, সফরের অংশ হিসেবে জাহাজটি আগামী ৭-১০ সেপ্টেম্বর শ্রীলংকার কলম্বো বন্দরে এবং ১৪-১৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারতের বিশাখাপত্তমে অবস্থান করবে। উক্ত সফরে নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট, নাবিকসহ বিভিন্ন মন্ত্রণালয়, বাহিনী, সংস্থা থেকে ২৫৭ জন সদস্য অংশ নিচ্ছেন। সফরকারী নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র অভিযান’র অধিনায়ক হিসেবে রয়েছেন কমান্ডার এম জহিরুল ইসলাম।

জাহাজটি প্রশিক্ষণ সফরে অংশগ্রহণের ফলে বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

জাহাজটি ১৯ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বাংলাদেশ নৌবাহিনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 19:11:53