bangla news

শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ হাজার চারা রোপণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১:২০:১৯ পিএম
...

...

চট্টগ্রাম: জেলার সবগুলো উপজেলায় একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন রাউজানের চিকদাইর মুন্সী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষ রোপণের মাধ্যমে বেলা সাড়ে ১১টায় এ কার্যক্রম উদ্বোধন করেন।

এদিন চট্টগ্রামের ২ হাজার ৬০৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩০ হাজার ৬১৬টি চারা রোপণ করা হয়। বৃক্ষরোপণকালে বাঁশখালীতে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভীন তিবরীজী, মীরসরাইয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু হাসান সিদ্দিক, পটিয়ায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম, সাতকানিয়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ দেলোয়ার হোসেন এবং আনোয়ারায়  উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) আমিরুল কায়সার।

এছাড়া প্রতিটি উপজেলায় মানসম্মত প্রাথমিক শিক্ষা ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় শিশুদের মাঝে বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা তুলে ধরেন উপজেলা নির্বাহী অফিসাররা।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে এবং শিক্ষার্থীদের মাঝে স্বদেশ প্রেম জাগ্রত করতে পরিবেশগত জ্ঞান অপরিহার্য। দেশকে প্রাকৃতিক বৈরিতা থেকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। আর সেই মূল মন্ত্র প্রাথমিক শিক্ষা পর্যায়ে হাতে কলমে প্রদান করলে এর ফল হবে সুদূরপ্রসারী।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 13:20:19