ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

‘জাতির পিতা ছিলেন প্রতিটি মানুষের আপনজন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১২:৪৯:৪০ পিএম
...

...

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শিক পথে থাকলে বাংলাদেশ পথ হারাবে না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (৩১ আগস্ট) বেলা ১১টায় আগ্রাবাদে সোনালী ব্যাংক ভবন বঙ্গবন্ধু পরিষদ ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২ আয়োজিত জাতীয় শোক দিবসের সভায় তিনি এ মন্তব্য করেন।

সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মং হলা চিং এবং সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২ এর সভাপতি মো. সৈয়দুল আলম ও সহ-মহিলা সম্পাদক আরিফা আফরিন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন অসাম্প্রদায়িক ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ। তার সেই গুণাবলী দিয়ে তিনি বাংলার সকল মানুষের মন জয় করেছিলেন। জাতির পিতা ছিলেন এ দেশের প্রতিটি মানুষের অতি আপনজন। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণী-সম্প্রদায় নির্বিশেষে প্রত্যেক বাঙালির জন্যই ছিল তার অকৃত্রিম ভালবাসা।

তিনি বলেন, তার ২৪ বছরে রাজনৈতিক জীবনে প্রায় ১৪ বছর কারাভোগ করেছেন শুধুমাত্র বাংলার শোষিত বঞ্চিত মানুষগুলোর মুখে হাসি ফুটানোর জন্য। এই ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। স্বাধীনতা পরবর্তী এই স্বাধীন রাষ্ট্র গড়ে তুলবার জন্য এক বছরের মাথায় একটি বিশ্বের অন্যতম সেরা সংবিধান উপহার দিয়েছিলেন। তারই আলোকে তিনি ‘স্বপ্নের সোনার বাংলাদেশ’ গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপথগামী সেনা অফিসার প্রতিক্রিয়াশীল গোষ্ঠি, দেশী-বিদেশি চক্র মিলে বঙ্গবন্ধুকে হত্যা করলে জাতির সেই স্বপ্ন হারিয়ে যায়।

সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 12:49:40