bangla news

আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৯:৪৪:০৫ পিএম
...

...

চট্টগ্রাম: চট্টগ্রাম জমিয়তুল ফালাহ শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের উদ্যোগে আহলে বায়তে রাসূল (দ.) স্মরণে দশ দিনব্যাপী আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল শুরু হচ্ছে।

রোববার (১ সেপ্টেম্বর) বাদে মাগরিব থেকে জমিয়তুল ফালাহ মসজিদ চত্বরে এ মাহফিল শুরু হবে। এ জন্য জমিয়তুল ফালাহ মসজিদ চত্বর প্রস্তুত।

শনিবার মাহফিল পরিচালনা পর্ষদ নেতারা জমিয়তুল ফালাহ মসজিদের প্লাজা, বারান্দা ও মসজিদের মাঠ পরিদর্শন করেন এবং মাহফিল সফলে আল্লাহর রহমত কামনায় বিশেষ মুনাজাত করেন। প্রতিদিনের মাহফিলে দেশী-বিদেশি ইসলামী স্কলার, গবেষক, শিক্ষাবিদ ও উলামা মাশায়েখ অতিথি ও আলোচক হিসেবে থাকবেন।

মাহফিল সফল করার লক্ষ্যে একাত্মতা প্রকাশ করেছেন আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া, গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি, চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা নেতারা। বিভিন্ন দরবারের পীর মাশায়েখ ও সাজ্জাদানশীনগণ মাহফিল সফলে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। ৩৫টি উপ-কমিটির মাধ্যমে মাহফিলের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনী মাহফিলে মোতায়েন থাকবে। মাহফিলের ৬ষ্ঠ দিবস থেকে মসজিদের নিচতলায় মহিলাদের পর্দা সহকারে বক্তব্য শোনার বিশেষ ব্যবস্থা থাকবে। জমিয়তুল ফালাহ মসজিদের প্রথম খতিব অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ জালাল উদ্দিন আলকাদেরী (র.) কর্তৃক ১৯৮৬ সালে সূচিত এ শাহাদাতে কারবালা মাহফিল এবার ৩৪ বছরে পদার্পণ করেছে।

বর্তমানে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান হিসেবে আছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ইসলামী চিন্তাবিদ সূফী মোহাম্মদ মিজানুর রহমান। ১০দিনব্যাপী আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলে দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণ করার জন্য মাহফিল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক  সূফী মোহাম্মদ মিজানুর রহমান অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯

জেইউ/টিসি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-08-31 21:44:05