bangla news

স্বাস্থ্যখাতের অগ্রগতিতে সাংবাদিকদের ভূমিকা রয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ৭:৫১:২০ পিএম
স্বাস্থ্য সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

স্বাস্থ্য সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

চট্টগ্রাম: ভারত-পাকিস্তানসহ এশিয়ার অন্যান্য দেশ থেকে বাংলাদেশ স্বাস্থ্য সূচকে অনেক এগিয়ে। বিশেষ করে প্রাইমারি চিকিৎসায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। এক্ষেত্রে চিকিৎসকদের অবদান সবচেয়ে বেশি। পাশাপাশি সংকট তুলে ধরে সাংবাদিকরা স্বাস্থ্যখাতের অগ্রগতিতে ভূমিকা রাখছেন।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমাজ বিজ্ঞানী ড. অনুপম সেন এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেসক্লাব এস রহমান মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ইউএসএআইডির উজ্জীবন প্রকল্পের কারিগরি সহায়তায় বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম এ কর্মশালা আয়োজন করে।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের চট্টগ্রামের সমন্বয়ক এম. নাসিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. নুরুল হায়দার, উজ্জীবনের পরিচালক ফায়েজ কাইসার, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরামের মহাসচিব খায়রুজ্জামান কামাল।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার আলী আর রাজী, সাংবাদিক সেলিম সামাদ প্রমুখ।

সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রশিক্ষণ চলে। সেখানে স্বাস্থ্য স্বাস্থ্যখাতে সংবাদের উৎস, কাঠামোসহ একাধিক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। কর্মশালায় ২৫ জন সংবাদকর্মী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 19:51:20