ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

চুয়েটে ভর্তির আবেদন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ১২:৩৭:৪৩ পিএম
...

...

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে।

রোববার (২৫ আগস্ট) সকাল ৯টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়, যা শেষ হবে ১৫ সেপ্টেম্বর বিকেল সাড়ে চারটায়।

ভর্তিচ্ছুকরা প্রতি কার্যদিবসে সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। চুয়েটের ১২টি বিভাগের মোট ৮৯০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষা হবে ১২ অক্টোবর সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত এবং একইদিন বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত।

এরপর মেধানুযায়ী ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে ২৭ অক্টোবর।

চুয়েটে এবার নতুন চালু হওয়া বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং মেটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নামের দুটি বিভাগে ৩০জন করে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

অন্য বিভাগের মধ্যে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে ১৮০জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ১৮০জন, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ১৩০জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ১৩০জন, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ৬০টি এবং আর্কিটেকচার, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং এবং ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিটিতে ৩০টি করে আসন আছে।

এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য একটি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃগোষ্ঠীর জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে।

চুয়েটের ওয়েবসাইটে http://student.cuet.ac.bd/admission2019 অথবা http://www.cuet.ac.bd/admission  থেকে আবেদন ফরম ডাউনলোড করে নির্ধালিত ফি সভাপতি, ভর্তি কমিটি, সোনালী ব্যাংক লিমিটেড, সিইউইটি শাখা, চট্টগ্রাম এর অনুকূলে ডিমান্ড ড্রাফট অথবা পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে রেজিস্ট্রার, চুয়েট, চট্টগ্রাম-৪৩৪৯ ঠিকানায় জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
জেইউ/এসি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 12:37:43