ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে উদ্যোক্তা মেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৯
সাদার্ন ইউনিভার্সিটিতে উদ্যোক্তা মেলা সাদার্ন ইউনিভার্সিটিতে উদ্যোক্তা মেলা

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে ২০তম উদ্যোক্তা উন্নয়ন মেলা ও ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে অ্যাকাডেমিক কোর্সের অংশ  হিসেবে এ মেলা ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বুধবার (২১ আগস্ট) ইউনিভার্সিটি ক্যাম্পাসে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ ন ম আব্দুল মোক্তাদীর, সাবেক উপাচার্য ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর এ জে এম নুরুদ্দীন চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, মেলার প্রধান সমন্বয়কারী সহকারী অধ্যাপক সি এম আতিকুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা চাকরি নেয়ার মানসিতা থেকে বেরিয়ে এসে চাকরি দেয়ার মানসিকতা অর্জনে সক্ষম হবে। তরুণ শিক্ষার্থীরা যদি উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশে নতুন নতুন ব্যবসার প্রসার ঘটাতে পারে তাহলে কর্মস্থানের চাপ অনেকাংশে কমে যাবে।

নতুন উদ্যোক্তাদের মানসিকভাবে শক্তি অর্জন করে লক্ষ্য ঠিক রেখে ব্যবসায় আসতে হবে। আমাদের বিশ্বাস সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তাদের লালিত লক্ষ্যে পৌঁছে যাবে।

মেলায় বিবিএ ৫৪তম ব্যাচের শিক্ষার্থীরা বিভিন্ন স্টলে তাদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত পণ্য সামগ্রী প্রদর্শন করেন। এতে চার ক্যাটাগরিতে সেরা স্টলসহ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। এবার সেরা স্টলের পুরস্কার লাভ করেছে হ্যান্ডিক্রাফট গিফট হাউজ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।