ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে ‘আয়নাবাজি’ করতে গিয়ে ধরা নকল আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
আদালতে ‘আয়নাবাজি’ করতে গিয়ে ধরা নকল আসামি

চট্টগ্রাম: আদালতে একজনের পরিবর্তে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে বিচারকের সামনে ধরা খেয়েছেন নকল আসামি। এ ঘটনায় শোকজ করা হয়েছে নকল আসামির পক্ষে জামিনের দরখাস্ত দেওয়া আইনজীবী রেহেনা আক্তারকে।

মঙ্গলবার (২০ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে এ ঘটনা ঘটে।

আদালতের কাছে ধরা খাওয়া নকল আসামি হলো ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চর শ্রিরামপুর এলাকার হাশিম উদ্দিনের ছেলে আরশাদ মিয়া।

ওই মামলার মূল আসামি হলেন- ঢাকার গুলশান-২ আবাসিক এলাকার আবদুল কুদ্দুসের ছেলে এ আর সাগর চৌধুরী।

আরশাদ মিয়া আদালতে বিচারাধীন একটি সিআর মামলার মূল আসামি এ আর সাগর চৌধুরী সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে এসেছিলেন বলে বাংলানিউজকে জানান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।

বেঞ্চ সহকারী মো. ওসমান গনি বলেন, এ ঘটনায় নকল আসামির পক্ষে জামিনের দরখাস্ত দেওয়া আইনজীবী রেহেনা আক্তারকে শোকজ করেছেন আদালত। ওই আইনজীবীকে আগামি সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে বিচারাধীন একটি সিআর মামলার আসামি এ আর সাগর চৌধুরী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এ সময় এ আর সাগর চৌধুরীর পরিচয় নিয়ে আদালতের বিচারক মো. শফি উদ্দিনের সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করেন তিনি এ আর সাগর চৌধুরী নন। তিনি আরশাদ মিয়া। টাকার বিনিময়ে এ আর সাগর চৌধুরী সেজে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, আদালতে একজনের পরিবর্তে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে বিচারকের সামনে ধরা পড়েছেন আরশাদ মিয়া নামে এক যুবক। এ ঘটনায় আরশাদ মিয়ার নামে আদালতে মামলা দায়ের করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।