ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

আড়াই কেজির ইলিশ ৫ হাজার টাকায় বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ১২:১৮:২১ পিএম
ইলিশের মৌসুমেও দাম চড়া বাজার। ছবি: সোহেল সরওয়ার

ইলিশের মৌসুমেও দাম চড়া বাজার। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ইলিশের মৌসুমেও আড়ত থেকে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে কাঁচাবাজারে। নগরের কাজির দেউড়ি বাজারে আড়াই কেজি ওজনের একটি তাজা ইলিশ ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

ফিশারিঘাট, পাহাড়তলী ও কাট্রলী আড়তে যেখানে এক কেজি ওজনের একটি ইলিশের দাম ৫০০ থেকে ৬০০ টাকা, সেখানে নগরের কাঁচাবাজারগুলোতে বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১২০০ টাকায়।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে কাজির দেউড়ী বাজারে দেখা যায়, অন্য মাছের চেয়ে ইলিশ উঠেছে সবচেয়ে বেশি। অনেকে আড়ত থেকে খাঁচি ভর্তি ইলিশ এনে বাজারে বিক্রি করছেন। তবে দাম চড়া। আড়ত থেকে কাঁচাবাজারে দ্বিগুণ দাম রাখার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি ব্যবসায়ীরা।

ইলিশের মৌসুমেও দাম চড়া বাজার। ছবি: সোহেল সরওয়ারবাজারে এক কেজির চেয়ে বেশি ওজনের ইলিশ উঠেছে। কোনো কোনো ব্যবসায়ী দেড় কেজি থেকে আড়াই কেজি ওজনেরও ইলিশ নিয়ে বসেছেন। দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে কেজিতে ১২০০ টাকায়। আর দুই কেজি থেকে আড়াই কেজি ওজনের ইলিশ কেজিতে দুই হাজার টাকাও দাম হাঁকানো হয়েছে।

ব্যবসায়ী মো. মামুন বাংলানিউজকে বলেন, দুই কেজির একটি ও আড়াই কেজি ওজনের একটি মাছ ছিল। দুটিই বিক্রি করা হয়েছে। আড়াই কেজি ওজনের মাছটি ৫ হাজার টাকায় আর দুই কেজি ওজনের মাছটি ৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

আড়ত থেকে দ্বিগুণ দামে বিক্রি করার বিষয়ে জানতে চাইলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি।

সাগরের লবস্টার। ছবি: সোহেল সরওয়ারএদিকে সাগরের বড় বড় লবস্টারও পাওয়া যাচ্ছে কাজির দেউড়ী বাজারে। ৬টি লবস্টারের ওজন এক কেজি। এই মাছ কেজিতে বিক্রি করা হচ্ছে এক হাজার টাকায়।

ব্যবসায়ী রোস্তম বাংলানিউজকে বলেন, এই মাছটি প্রথম কাজির দেউড়ী বাজারে আনা হয়েছে। দামও তুলনামূলক কম আছে। এই মাছটি অনেকটা বাগদা চিংড়ির মতো।

কাজির দেউড়ীর কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল রাজ্জাক লবস্টার কিনে বাংলনিউজকে বলেন, লবস্টার বাজারে তেমন পাওয়া যায় না। স্বাদে অনন্য হওয়ায় লবস্টার খুব পছন্দের। তাই এক কেজি নিয়ে নিলাম।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ইলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 12:18:21