ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এনআইডি জালিয়াতি, ভুয়া ভাই-বোন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এনআইডি জালিয়াতি, ভুয়া ভাই-বোন রিমান্ডে

চট্টগ্রাম: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় দুই আসামিকে দুই দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৯ আগস্ট) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড পাওয়া দুইজন হলেন- হাটহাজারী উপজেলার মির্জাপুর এলাকার আবদুর সালামের ছেলে মোহাম্মদ আজিজুর রহমান ও তার বোন একই এলাকার নজির আহমদের স্ত্রী লাকী (৩২)।

আসামিরা পুলিশের কাছে এমন পরিচয় দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বাংলানিউজকে বলেন, জাতীয় পরিচয়পত্র জালিয়াতির অভিযোগে দায়ের হওয়া মামলায় দুই আসামিকে দুই দিন করে রিমান্ড দিয়েছেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত।

তিনি জানান, কোতোয়ালী থানা পু্লিশ আসামিদের হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেছিল। আদালত শুনানি শেষে দুই দিন করে রিমান্ড দেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, রোববার বিকেলে আঞ্চলিক নির্বাচন অফিসে এসে আজিজুর রহমান তার বোন পরিচয় দিয়ে লাকীসহ জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ড সংগ্রহ করতে আসেন। এ সময় সার্ভারে চেক করে তাদের জাতীয় পরিচয়পত্র ভুয়া বলে দেখেন নির্বাচন কর্মকর্তা। পরে তারা দুইজনকে আটক করে পুলিশকে খবর দেন।

ওসি মহসীন জানান, নির্বাচন কর্মকর্তারা তাদের দুইজনকে জিজ্ঞেস করলে তারা অসংলগ্ন তথ্য দেন। আসামিরা নির্বাচন কমিশনের সার্ভারে নিজেদের তথ্য সংযুক্ত করেন বলে জানিয়েছে নির্বাচন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।