ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সিডিএতে চাকরি ফিরে পেলেন ১২ কর্মকর্তা-কর্মচারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ৯:২৬:০৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: উচ্চ আদালতের নির্দেশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে (সিডিএ) ১২ জন কর্মকর্তা-কর্মচারী চাকরি ফিরে পেয়েছেন।

এর আগে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পে নিয়োগকৃত এসব কর্মকর্তা-কর্মচারীর চাকরি প্রকল্প বাস্তবায়ন শেষে চলে যায়।

রোববার (১৮ জুলাই) ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে শূন্যপদে আত্মীকরণ সংক্রান্ত অফিস আদেশ জারি হয়।

সিডিএর চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ স্বাক্ষরিত আদেশে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর ১৬৯৪৩/২৯১৭, সুপ্রিম কোর্ট আপিল বিভাগের লিভ টু আপিল নম্বর ১৪৩৪/২০১৮ এবং সুপ্রিম কোর্টের সিভিল রিভিউ পিটিশন নম্বর ৩৫৪/২০১৮ এর আদেশ, সিডিএ বোর্ডের ৪৩৩ ও ৪৩৫ তম সভার সিদ্ধান্ত এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্দেশে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পের ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে সিডিএর রাজস্ব খাতে শূন্য পদে আত্মীকরণ কর হলো।

সিডিএ উপসচিব অমল গুহ বাংলানিউজকে বলেন, ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে আত্মীকরণের মাধ্যমে স্থায়ীভাবে নিয়োগের আদেশ জারি করা হয়েছে।

‘এদের মধ্যে দুইজন সহকারি প্রকৌশলী, ছয়জন উপ-সহকারি প্রকৌশলী, দুইজন সার্ভেয়ার ও একজন অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর, একজন অফিস সহায়ক।’

তিনি আরও বলেন, সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পে তাদের নিয়োগ দেওয়া হয়েছিল। প্রকল্পে বাস্তবায়ন শেষে তাদের চাকরি চলে যায়। এরপর এসব কর্মকর্তা-কর্মচারী উচ্চ আদালতে দ্বারস্থ হন। পরবর্তীতে উচ্চ আদালত তাদেরকে চাকরিতে নিয়োগ দেয়ার নির্দেশ দেন।

আদেশে আরও বলা হয়, এসব কর্মকর্তা-কর্মচারীদের যোগদানের তারিখ হতে আত্মীকরণ কার্যকর হবে। এক্ষেত্রে পূর্বের চাকুরির ধারাবাহিকতা ও অন্যান্য আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না।

উল্লেখ্য, নগরের কুয়াইশ ও চান্দগাঁও মৌজায় ১৭৯ একর জমির ওপর অনন্যা আবাসিক প্রকল্প গড়ে সিডিএ। ২০০৪ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়। এ প্রকল্পে প্লট বরাদ্দ দেওয়া শুরু হয় ২০০৮ সালের জুলাইয়ে। ৩৯৭ কোটি ৬৭ লাখ টাকা প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়। প্রকল্পের অধীন এসব কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
এসইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-18 21:26:03