ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে জাতীয় শোক দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
প্রিমিয়ারে জাতীয় শোক দিবস পালন বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক এ কে এম তফজল হক

চট্টগ্রাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি পালন করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি।

নগরের জিইসি মোড়ে ইউনিভার্সিটির কেন্দ্রীয় মসজিদে বাদে আসর খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক এ কে এম তফজল হক, উপাচার্যের উপদেষ্টা ও চীফ ইঞ্জিনিয়ার মো. আবু তাহের।

ইঞ্জিনিয়ার আবু রাসেল চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে মিলাদ মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়।

মোনাজাতের পূর্বে ট্রেজারার অধ্যাপক এ কে এম তফজল হক জাতির জনকের জীবনের বিভিন্ন দিক সম্পর্কে আলোকপাত করেন।

তিনি বলেন, আগস্ট শোকের মাস। ১৯৭৫ সালে এ মাসের ১৫ তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে কতিপয় দুর্বৃত্ত। যিনি হাজার বছরের পরাধীন বাঙালিকে স্বাধীনতা দিয়েছেন, একটি দেশ দিয়েছেন, একটি সংবিধান দিয়েছেন, দুর্বৃত্তরা সেই শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বাংলার ইতিহাস করেছে কলঙ্কিত, বিশ্বের কাছে বাঙালিকে করেছে লজ্জিত।

দোয়া, মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মুহাম্মদ মঈনুদ্দিন ও মাওলানা বোরহান উদ্দিন হোসাইনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।