bangla news

বিমানবন্দরে সিগারেটের বড় চালান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৮:৫৯:৫৬ পিএম
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক সিগারেটের সঙ্গে কাস্টম হাউসের কর্মকর্তারা

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক সিগারেটের সঙ্গে কাস্টম হাউসের কর্মকর্তারা

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২০০ শলাকার ১ হাজার ৯৫০ কার্টন বিদেশি সিগারেট আটক করেছেন কাস্টম হাউসের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে বৈধতা নিয়ে সন্দেহ হওয়ায় ব্যাগেজগুলো আটক করে এসব সিগারেট পাওয়া যায়। গত ১০ আগস্ট এয়ার এরাবিয়ার (জি৯ ৫২৩) ফ্লাইটে শারজাহ থেকে চট্টগ্রামে পৌঁছে চালানটি।

চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল বাংলানিউজকে জানান, জব্দ করা সিগারেটের মধ্যে ‘৩০৩’ ব্রান্ডের ১ হাজার ৪১০ কার্টনে ২০০ করে মোট ২ লাখ ৮২ হাজার শলাকা এবং ‘ইজি’ ব্রান্ডের ৫৪০ কার্টনে ১ লাখ ৮ হাজার শলাকা রয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ লাখ ৬০ হাজার টাকা।

উপ কমিশনারের নেতৃত্বে অভিযানে অংশ নেন কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা রেহানা পারভিন, সহকারী রাজস্ব কর্মকর্তা আপেল মাহমুদ, আবু তাহের, এসআই হোসেন আলী প্রমুখ।

যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল বাংলানিউজকে জানান, অনেক সময় যাত্রী যে ফ্লাইটে আসেন সে ফ্লাইটে লাগেজ আসে না। এক্ষেত্রে অনুরূপ ঘটনা ঘটেছে। হয়তো যাত্রী আগে চলে এসেছিলেন, লাগেজ পরে এসেছে। এসব কার্টনে ফরহাদ, বিলকিসসহ বিভিন্ন নারী-পুরুষের নাম লেখা রয়েছে। কাস্টম কর্মকর্তাদের নজরদারির কারণে চোরাচালানটি প্রতিরোধ করা সম্ভব হয়েছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বাংলাদেশ পর্যটন করপোরেশন বা বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠানের অধীনে বিদেশি সিগারেট আমদানি করা যায়। তবে বিমানবন্দর দিয়ে আমরা যে চালানটি জব্দ করেছি এটি নিঃসন্দেহে চোরাচালানের অপচেষ্টা। এটি এ বিমানবন্দরে আটক সিগারেটের সবচেয়ে বড় চালান।

তিনি বলেন, যদি পর্যটন করপোরেশন সরকার নির্ধারিত নিয়ম অনুযায়ী এ সিগারেটগুলো কিনে তবে কাস্টম হাউস কর্তৃপক্ষ বিক্রি করবে। নয়তো ধ্বংস করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 20:59:56