ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের মুক্তির দিশারি ছিলেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের মুক্তির দিশারি ছিলেন বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের মুক্তির দিশারী ছিলেন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অধিকার বঞ্চিত মানুষের পাশে ছিলেন। তিনি ছিলেন নিপীড়িত মানুষের মুক্তির দিশারি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. শিরীণ আখতার বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হবে।

সবাইকে ঔক্যবদ্ধ থেকে দেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি জাতি কোনো দিন স্বাধীনতা পেত না।

সভায় বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, সিনেট সদস্য প্রফেসর ড. শংকর লাল সাহা, সিন্ডিকেট সদস্য সেতু রঞ্জন বিশ্বাস, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, প্রক্টর প্রণব মিত্র চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ চবির সাধারণ সম্পাদক মশিবুর রহমান, চবি অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৮টায় কালো ব্যাজ ধারণ করে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোক র‌্যালি বের হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।