ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

জাতীয় শোক দিবসে শোকযাত্রাসহ নানা আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ১০:২২:২১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগর ও জেলায় নানা কর্মসূচি ঘোষণা করেছে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবীসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান।

নাগরিক শোকযাত্রা

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আয়োজনে নন্দনকাননের ডিসি হিল সংলগ্ন এনায়েত বাজার মহিলা কলেজের সামনে থেকে এ শোকযাত্রা বের হবে। এতে নেতৃত্ব দেবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এতে মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশে বিশ্বাসী মানুষকে যোগ দেওয়ার অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহ্বায়ক ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

চট্টগ্রাম সিটি করপোরেশন

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় আন্দরকিল্লার করপোরেশন সম্মুখস্থ বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কালো ব্যাজ ধারণ এবং সকাল ৯টায় খতমে কোরআন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে দলীয় সভা। দুপুর ১২টায় এমএ আজিজ স্টেডিয়ামে শোকসভা।

চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়ন

সকালে জাতীয় পতাকা ও কালো পতাকা  উত্তোলন, বেলা ১১টায় প্রেস ক্লাব প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন। এরপর ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে দোয়া মাহফিল ও আলোচনা সভা। এসব কর্মসূচিতে অংশ নিতে উভয় সংগঠনের সদস্যদের প্রতি অনুরোধ জানিয়েছেন ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন দুলাল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

এ ছাড়া বিভিন্ন সংগঠনের আয়োজনে থাকছে খতমে কোরআন, দোয়া মাহফিল, মেজবান, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ইত্যাদি।

>> শোকদিবসে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 22:22:21