ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসপাতাল-কারাগারে ঈদুল আজহায় বিশেষ খাবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
হাসপাতাল-কারাগারে ঈদুল আজহায় বিশেষ খাবার

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার ও চট্টগ্রাম মেডি্ক্যাল কলেজ হাসপাতালে কারাবন্দি এবং রোগীদের ঈদুল আজহায় বিশেষ খাবার পরিবেশন করা হচ্ছে। সোমবার (১২ আগস্ট) তিন বেলায় ভিন্ন ভিন্ন খাবার সরবরাহ করা হচ্ছে তাদের।

কারাগার সূত্র জানায়, সকালে কারাবন্দিরা সবাই একসঙ্গে নামাজ পড়েছেন কারাগারের ভেতরে। সকালে বন্দিদের দেওয়া হয় মুড়ি ও পায়েস।

দুপুরে সাদা ভাতের সঙ্গে ডিম, রুইমাছ ও মুড়িঘণ্ট দেওয়া হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, রাতে মুসলমান বন্দিদের দেওয়া হবে গরুর মাংসের পোলাও ও মিষ্টি।

এছাড়া অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য থাকছে ভাত, খাসির মাংস ও কোমল পানীয়।

কারাগারে নারী বন্দিদের সঙ্গে থাকা ৬ বছর বয়স পর্যন্ত শিশুদের পরিচর্যায় কারা কর্তৃপক্ষ, জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের সহায়তায় অপরাজেয় বাংলাদেশ নামক প্রতিষ্ঠান পরিচালনা করছে ‘ডে কেয়ার সেন্টার’। মহিলা ওয়ার্ডে মায়েদের সঙ্গে আছে ০ থেকে ৬ বছর বয়সী ৭৩ জন শিশু। এসব শিশুকে দেয়া হয়েছে খেলনা।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ধারণক্ষমতা ১ হাজার ৮৫৩ জন, বর্তমানে বন্দি আছেন ৮ হাজার ৪০৭ জন।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ঈদুল আজহা উপলক্ষে রোগীদের মাঝে সোমবার (১২ আগস্ট) দুপুরে বিতরণ করা হয় পোলাও, মুরগির রোস্ট, খাসির মাংস ও খাসির কোরমা।

চমেক হাসপাতালের উপ পরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষে দুপুরে রোগীদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।