ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে ঈদের প্রথম জামাত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে ঈদের প্রথম জামাত জমিয়তুল ফালাহ্ ময়দানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত সোমবার (১২ আগস্ট) সকাল ৭টা ৪৫ মিনিটে জমিয়তুল ফালাহ্ মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমুদুল হক। 

একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ৪৫মিনিটে। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার প্রধান মুফাচ্ছির কাজী মাওলানা মো. ছালেকুর রহমান।

এছাড়াও সিটি করপোরেশন পরিচালিত মসজিদ, বাকলিয়া সিটি করপোরেশন স্টেডিয়াম, লালদিঘী সিটি করপোরেশন জামে মসজিদসহ নগরের ৪১টি ওয়ার্ডের ১৬৫টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

জমিয়তুল ফালাহ্ ময়দানে ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত।                                             <div class=

ছবি: উজ্জ্বল ধর" src="https://www.banglanews24.com/media/imgAll/2019May/bg/Bg-3320190812094948.jpg" style="margin:1px; width:100%" />জমিয়তুল ফালাহ্ ময়দানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, আবু সুফিয়ান সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ঈদের নামাজ আদায় করেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায়।  এতে ইমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সাইয়েদ আবু নোমান। কোলাকুলি করে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়।  ছবি: উজ্জ্বল ধর
ঈদের প্রধান জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-শান্তি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে সবাই একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন।  

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।