ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডেঙ্গুর চিকিৎসায় বাড়তি ফি নিলে ব্যবস্থা: মান্নান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
ডেঙ্গুর চিকিৎসায় বাড়তি ফি নিলে ব্যবস্থা: মান্নান বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, ডেঙ্গু রোগীদের জন্য সরকারি হাসপাতালে ফ্রি চিকিৎসা এবং বেসরকারি হাসপাতালে ফি নির্ধারন করে দিয়েছে সরকার। এরপরেও কিছু কিছু জায়গায় বাড়তি ফি নেওয়ার অভিযোগ আমরা পাচ্ছি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৩ আগস্ট) চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে আয়োজিত সপ্তাহব্যাপী মশক নিধন, ডেঙ্গু প্রতিরোধ, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামূলক র‌্যালিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বিভাগীয় প্রশাসন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় যৌথভাবে এ কর্মসূচীর আয়োজন করে।

মো. আবদুল মান্নান বলেন, ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। কিন্তু ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব নিয়ে কিছু অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম গুজব ছড়াচ্ছে।

সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে ১৭ হাজার কিন্তু প্রচার করা হচ্ছে এক জেলাতে আক্রান্ত হয়েছে ১৭ হাজার। ডেঙ্গু নিয়ে কোন ধরনের গুজবে কান দেবেন না।

চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে মশক নিধন কর্মসূচী

বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রী চিকিৎসার প্রয়োজনে বিদেশ থাকলেও দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়মিত তদারকি করছেন। ডেঙ্গু রোগীদের জন্য তাৎক্ষনিক কি কি করণীয় তার সকল ব্যবস্থা করতে নির্দেশনা দিচ্ছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে থাকা সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। আশা করি ৮/১০ দিনের মধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে।

তিনি বলেন, সরকারি মহিলা কলেজে এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আয়োজনের উদ্দেশ্য হচ্ছে- শিক্ষকদের অনেক দায়-দায়িত্ব আছে। শিক্ষকরা তাদের নিজ নিজ স্কুল-কলেজে শিক্ষার্থীদের মশক নিধন, ডেঙ্গু প্রতিরোধ ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতন করতে পারেন। শিক্ষার্থীরা সচেতন হলে তাদের পিতা-মাতাকে সচেতন করবে। নিজ দায়িত্বে বাড়ির আশপাশ সবসময় পরিষ্কার রাখবে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহার সভাপতিত্বে এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক (কলেজ শাখা) প্রফেসর গোলাম মাওলার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ  শিক্ষা অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ কুমার চক্রবর্তী, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন চেীধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর প্রমুখ।

এ সময় বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।