ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন বাঙালির প্রেরণার উৎস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, আগস্ট ২, ২০১৯
বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন বাঙালির প্রেরণার উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা

চট্টগ্রাম: মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু বাংলার শিক্ষা ব্যবস্থা আধুনিকায়নের উপর মনোনিবেশ করেছিলেন। তিনি যে শিক্ষানীতি ও শিক্ষাদর্শন রেখে গেছেন, তা আজও বাঙালির প্রেরণার উৎস।

৭৫ সালে ঘাতকের হাতে বঙ্গবন্ধু সপরিবারে শহীদ হওয়ার পর দেশের শিক্ষাব্যবস্থা নড়বড়ে হয়ে উঠলেও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে শিক্ষাব্যবস্থার উন্নয়নে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছেন। বঙ্গবন্ধুর শিক্ষানীতি ও শিক্ষাদর্শন বঙ্গবন্ধু কন্যার হাত ধরেই বাস্তবায়ন সম্ভব।

বৃহস্পতিবার (১ আগস্ট) শোকাবহ আগস্টের কর্মসূচীর প্রথমদিনে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদ চট্টগ্রামের নেতারা এসব কথা বলেন।

এ সময় চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন চৌধুরী, চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) রেজাউল করিম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান এ এম এম মুজিবুর রহমান, পালি বিভাগের বিভাগীয় প্রধান ড. অর্থদর্শী বড়ুয়া, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।