ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাড়ির চারপাশ পরিষ্কার রাখার শপথ শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
বাড়ির চারপাশ পরিষ্কার রাখার শপথ শিক্ষার্থীদের বাড়ির চারপাশ পরিষ্কার রাখার শপথ শিক্ষার্থীদের। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ে লিফলেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আনোয়ারা বেগম, সহকারী প্রধান শিক্ষিকা খাদিজা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

---

বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের লিফলেট বিতরণ শেষে লিফলেটে লেখা ডেঙ্গু প্রতিরোধে করনীয় বিভিন্ন নির্দেশিকা পড়ে শোনানো হয়। পরে বাড়ির আঙিনাসহ চারপাশ পরিষ্কার রাখতে শিক্ষার্থীদের শপথ পাঠ করানো হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক বাংলানিউজকে জানান, ডেঙ্গু মোকাবেলার চেয়ে ডেঙ্গুভীতি দূর করে তা প্রতিরোধে সচেতনতার উপর বেশি জোর দিচ্ছে জেলা প্রশাসন। এ কারণে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, লিফলেট বিতরণের পাশাপাশি শিক্ষার্থীদের বাড়ির আঙিনাসহ চারপাশ পরিষ্কার রাখতে উদ্বুদ্ধ করছি আমরা। শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক- সবাই মিলে কাজ করলে চট্টগ্রামে এডিস মশার বংশ বিস্তার ঠেকানো যাবে। ডেঙ্গু রোগীর সংখ্যা শূন্যের কোটায় নেমে আসবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।