ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নুরুর রহমান কর্মের জন্য অমরত্ব লাভ করেছেন: মেয়র

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
নুরুর রহমান কর্মের জন্য অমরত্ব লাভ করেছেন: মেয়র ...

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানবজীবনের সবচেয়ে বড় অর্জন হলো তার মহৎকর্ম। মৃত্যুর পরও মানুষ তার মহৎ কর্মগুণে অমরত্ব লাভ করে। জুলেখা আমিনুর রহমান সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নুরুর রহমানও এ পর্যায়ের একজন মহৎ ব্যক্তি।

শনিবার (২৭ জুলাই) দুপুরে বকসিরহাট ওয়ার্ডের জুলেখা আমিনুর রহমান সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নুরুর রহমানের ১৩তম মৃত্যু বার্যিকী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নুরুর রহমান নুর জাহান ফাউন্ডেশনের সভাপতি আফতাবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বকসিরহাট ওয়ার্ড কাউন্সিলর নুরুল হক, কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আশু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক ছৈয়দ ছগীর আহমদ বক্তব্য দেন।

অন্যদের মধ্যে শিক্ষক নুরুল ইসলাম, বেসরকারী কারা পরির্দশক আবদুল মান্নান, ফয়েজুল্লাহ বাহাদুর ও হারুণ-উর - রশিদ বক্তব্য দেন। উপস্থিত ছিলেন পশ্চিম বাকলিয়া থেকে বেসরকারী নির্বাচিত কাউন্সিলর একেএম আরিফুল ইসলাম ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারজানা পারভীন প্রমুখ।

সিটি মেয়র বলেন, মৃত্যু মানুষের জীবন যাত্রাকে থামিয়ে দেয়। কিন্তু নিজ কর্মের মাধ্যমে মানুষ বেঁচে থাকে অনন্তকাল। কর্মের জন্য মানব মনে স্থায়ীভাবে জায়গা করে নেয়া যায়। মানুষ যেকোনো ব্যক্তিকে তার কর্মফল বা কর্মগুণ দ্বারা বিখ্যাত বা কুখ্যাত হিসাবে মূল্যায়ন করে দীর্ঘকাল। তেমনি নুরুর রহমান মহৎকর্মের মাধ্যমে তিনি আজ আমাদের মাঝে স্মরনীয় হয়ে আছেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।