ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিসি ক্যামেরার আওতায় চবি সাংবাদিকতা বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
সিসি ক্যামেরার আওতায় চবি সাংবাদিকতা বিভাগ সিসি ক্যামেরা তদারকি করছেন বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগকে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে।

অফিস কক্ষ, ল্যাব, সেমিনারসহ বিভাগের বিভিন্ন অংশে ১১টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, সিসি ক্যামেরা স্থাপনে নিরাপত্তা নিশ্চিত হয়েছে।

বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানবীন মাহবুবা বলেন, সমাজ বিজ্ঞান অনুষদে সম্প্রতি কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। এজন্য নিরাপত্তা নিয়ে কিছুটা শঙ্কা ছিল।

তবে সিসি ক্যামেরা স্থাপনে নিরাপত্তা নিশ্চিত হয়েছে।

বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও বিশ্ববিদ্যালয় আধুনিকরণের আওতায় এসব ক্যামেরা স্থাপনা করা হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বিভাগে মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ ও ডিজিটাল ল্যাব চালু করা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের সৃজনশীলতা বৃদ্ধির জন্য ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাব ও ল্যাংগুয়েজ অ্যান্ড ডিবেট ক্লাব প্রতিষ্ঠা করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯৪ সালে কলা অনুষদের অধীনে সাংবাদিকতা বিভাগের যাত্রা শুরু হয়। সে সময়ে কলা ভবনে বিভাগটির কার্যক্রম পরিচালিত হতো। ২০০৩ সালে নাম পরিবর্তন করে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ রাখা হয়। ২০০৯ সালে বিভাগটি সমাজবিজ্ঞান অনুষদের অধীনে কার্যক্রম শুরু করে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।