ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পশ্চিম বাকলিয়া নির্বাচন ঘিরে ৪৬ বহিরাগত আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
পশ্চিম বাকলিয়া নির্বাচন ঘিরে ৪৬ বহিরাগত আটক ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উপ-নির্বাচন ঘিরে দুই বাস ভর্তি ৪৬ জন বহিরাগতকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টার দিকে নির্বাচনী এলাকায় প্রবেশপথ থেকে তাদেরকে আটক করা হয়।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, দক্ষিণ চট্টগ্রাম থেকে দুই বাস ভর্তি ৪৬ জন ব্যক্তি উপ-নির্বাচনে কাজ করার জন্য আসছিল।

খবর পেয়ে আমরা তাদেরকে আটক করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা নির্বাচনে কাজ করার জন্য আসার কথা স্বীকার করেছে।

এর আগে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৭টি ভোটকেন্দ্রে এবার ওয়ার্ডে ৪৯ হাজার ৭৮২ জন ভোটার ভোট দেবেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটাররা যাতে সহজে ভোট দিতে পারেন, সে ব্যবস্থা করা হয়েছে।

....তিনি আরও বলেন, সব কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ন) ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে দু’জন করে পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য দায়িত্বে অাছেন।

‘পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব-পুলিশের একাধিক টিম নির্বাচনী এলাকায় টহলে অাছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো প্রশাসনের নজরদারিতে রয়েছে। ’

২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর আগে ১৭ এপ্রিল নগরের একটি বেসরকারি হাসপাতালে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা যান। ১২ জুন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।