ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গরু মোটাতাজার ওষুধ বিক্রি, পৌনে লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
গরু মোটাতাজার ওষুধ বিক্রি, পৌনে লাখ টাকা জরিমানা ৬টি প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম: গরু মোটাতাজার ওষুধ বিক্রিসহ একাধিক অপরাধে আনোয়ারা চাতরী চৌমুহনী এলাকায় ৬টি প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ জুলাই) অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত লাখ টাকার ওষুধ ধ্বংস করা হয়েছে।

আনোয়ারা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান।

>>>ক্ষতিকর ওষুধে মোটা হচ্ছে কোরবানির গরু

তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান বাংলানিউজকে বলেন, অভিযানে আনোয়ারা ভেটেরিনারি নামে একটি প্রতিষ্ঠানে গরু মোটাতাজার অবৈধ ওষুধ মেলে।

পাশাপাশি বাকি প্রতিষ্ঠানগুলোতে অনিবন্ধিত, ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। ’

‘এসব অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ১৮ ধারার ভিত্তিতে মেসার্স পুষ্প মেডিকেল হলকে ১৫ হাজার, ইসলামিয়া ফার্মেসিকে ২০ হাজার, আনোয়ারা ভেটেরিনারিকে ৫ হাজার, মা ফার্মেসিকে ২০ হাজার, শেভরন ফার্মেসিকে ১০ হাজার, এসএন মেডিকেলকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ড্রাগ লাইসেন্স না থাকায় এসএন ফার্মেসি নামে একটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়। এ ছাড়া জব্দকৃত প্রায় ১ লাখ টাকার ওষুধ ধ্বংস করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।