bangla news

ছেলেধরা গুজব ছড়ালে ব্যবস্থা: সিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৪ ২:০২:০৮ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ । ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ । ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ।

চট্টগ্রাম: ছেলেধরা বা বাচ্চা চুরির গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ।

বুধবার (২৪ জুলাই) দুপরে দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন হুঁশিয়ারি দেন তিনি।

শ্যামল কুমার নাথ বলেন, কেউ যদি ছেলেধরা গুজব ছড়ায় এবং তা বিশ্বাস করে কেউ যদি কোনো ব্যক্তিকে আহত করে তাহলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এ ঘটনায় আহত ব্যক্তি মারা গেলে হত্যা মামলায় অভিযুক্ত হবে।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে একটি চক্র পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত প্রয়োজন এমন গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। ছেলেধরা গুজবে ঘটনায় আহত ব্যক্তিরা কেউ এরকম অপরাধের সঙ্গে জড়িত নয় বলে দেখা গেছে। ছেলেধরা গুজব ছড়িয়ে বাবাকে ছেলের সামনে মেরে আহত করেছে।

শ্যামল কুমার নাথ বলেন, গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে সিএমপি প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করেছে। বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে। চট্টগ্রাম নগরের দুইটি ঘটনায় একজন নারী ও একজন পুরুষ আহত হয়েছেন। দুইটি ঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। 

সন্দেহজনক কিছু দেখলে বা কেউ গুজব ছড়ালে পুলিশকে জানাতে অনুরোধ করেন শ্যামল কুমার নাথ।

সংবাদ সম্মেলনে সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এমএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বন্দর) হামিদুল আলম, উপ-কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (ডিবি-বন্দর) এসএম মোস্তাইন হোসেনসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-24 14:02:08