ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

ইংলিশ অলিম্পিয়াডের থিয়েটার রাউন্ড সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৮:৪৯:০৬ পিএম
ইংলিশ অলিম্পিয়াডের থিয়েটার রাউন্ড সম্পন্ন

ইংলিশ অলিম্পিয়াডের থিয়েটার রাউন্ড সম্পন্ন

চট্টগ্রাম: ইংলিশ অলিম্পিয়াড সিজন-২ এর চট্টগ্রাম বিভাগের থিয়েটার রাউন্ড চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে (সিসিপিসি) উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক বাছাই প্রক্রিয়া সিলেকশন রাউন্ড শেষে চট্টগ্রাম বিভাগের প্রত্যেক জেলার নির্বাচিত শিক্ষার্থীরাই দ্বিতীয় ধাপ থিয়েটার রাউন্ড এ অংশগ্রহণ করে। বিভাগের প্রায় ১২০০ শিক্ষার্থী দিনব্যাপী ছয়টি ক্যাটাগরিতে ইংরেজি বিষয়ে দক্ষতার পরীক্ষা দেন।

থিয়েটার রাউন্ড এ মূলত শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ে দক্ষতার চারটি ধাপ যাচাই করা হয়। পরীক্ষা শেষে প্রত্যেক শিক্ষার্থীদের মেডেল ও সার্টিফিকেট প্রদান করেন আয়োজক এবং বিচারকরা।

অলিম্পিয়াডের প্রধান আয়োজক ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ আমান উল্লাহ দিনব্যাপী উপস্থিত থেকে শিক্ষার্থীদের উৎসাহ ও অনুপ্রেরণা যোগান। এছাড়া অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জাতীয় কর্মসূচী সমন্বয়ক আবদুল্লাহ্ আল জাফরি, গবেষণা প্রধান ও বিভাগীয় সমন্বয়ক মুহাম্মদ আরিফ মুজতবা কামাল, আঞ্চলিক সমন্বয়ক সাবরিনা সুলতানা।

আঞ্চলিক সমন্বয়ক বলেন, থিয়েটার রাউন্ড’র এই পর্ব সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে ইংলিশ অলিম্পিয়াড পরিবারের অর্গানাইজার, এক্সিকিউটিভ মেম্বার ও ক্যাম্পাস অ্যাম্ব্যাসেডরদের অক্লান্ত পরিশ্রমের কারণে। 

ইংলিশ অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা আমান উল্লাহ বলেন, আমি বিশ্বাস করি, আগামী বিশ বছরে বিশ্ব নেতৃত্বের শীর্ষে অবস্থান করবে বাংলাদেশেরই তরুণ প্রজন্ম। আর সেই লক্ষ্যে পৌঁছতেই আমরা ইংরেজি ভাষায় দক্ষ ও নেতৃত্ব প্রদানে সক্ষম তরুণদের তুলে ধরছি জাতীয় ও বিশ্ব দরবারে।

গবেষণা প্রধান বলেন, ইংরেজিতে দক্ষতা বাড়ানো, দেশীয় শিক্ষা ব্যবস্থার সীমাবদ্ধতাগুলো কাটিয়ে উঠতে শিক্ষার্থীদের সহায়তা প্রদান এবং এগুলো সম্পন্ন করতে গিয়ে তরুণদের মাঝে নেতৃত্বের বিকাশ সাধনই আমাদের এ প্রতিযোগিতা আয়োজনের মূল লক্ষ্য।

উল্লেখ্য, এ ‘থিয়েটার রাউন্ড’ থেকে প্রতি গ্রুপের সেরা তিন প্রতিযোগি যাবে ঢাকায় গ্র্যান্ড ফিনালেতে এবং মেধা ও যোগ্যতা প্রমাণের লড়াই করবে সারা দেশের ৮টি বিভাগের বিভাগীয় সেরাদের সঙ্গে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 20:49:06