ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ নালার ওপর নির্মিত ৫০টি দোকান উচ্ছেদ করেছে চসিক। ছবি: সোহেল সরওয়ার।

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন মোড় ও বায়েজিদ রোড এলাকায় নালার ওপর নির্মিত ৫০টি দোকান উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এসব অবৈধ স্থাপনার কারণে সম্প্রতি অক্সিজেন মোড় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। 

মঙ্গলবার (২৩ জুলাই) চসিকের স্পেশাল মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার এ অভিযানে নেতৃত্ব দেন।

চসিকের জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে অক্সিজেন এলাকায় কিছু অসাধু লোকজন নালার ওপর অবৈধভাবে দোকান নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য ও ভাড়া আদায় করে আসছিলেন।

এতে পানি নিষ্কাশন ব্যবস্থা ভেঙে পড়ে। চসিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ দোকানগুলো গুঁড়িয়ে দিয়ে পানি চলাচলের জন্য নালাটি উন্মুক্ত করে।

অভিযানের আগে অবৈধ দোকান সরিয়ে নিতে সংশ্লিষ্টদের চসিকের পক্ষ থেকে বেশ কয়েকবার মৌখিক নির্দেশ দেওয়া হয়। এরপরও অবৈধ দখলদাররা তাদের দোকান সরিয়ে না নেওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চসিক।

তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই। নালা-নর্দমার ওপর ও খালের জায়গা দখল করে দালান নির্মাণ জলাবদ্ধতার অন্যতম কারণ। এসব অবকাঠামোর কারণে নগরের পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি করে।

তিনি বলেন, নগরের বিভিন্ন স্থানে নালার ওপর যেসব দোকান, অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়েছে তা নিজ উদ্যোগে সরিয়ে না নিলে চসিক ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।