ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

ঢাবি শিক্ষার্থীসহ ৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ৮:২৬:১৪ পিএম
...

...

চট্টগ্রাম: চট্টগ্রামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ আরও ৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত  করা হয়েছে। সোমবার (২৩ জুলাই) এসব রোগী শনাক্ত করা হয়।

এর মধ্যে আক্রান্ত ঢাবি শিক্ষার্থীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নম্বর মেডিসিন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাকি দুজন ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকসাস ডিজিজেসে (বিআইটিআইডি) চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বাংলানিউজকে বলেন, এ পর্যন্ত চট্টগ্রামে ২৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মশক নিধন কার্যক্রম পরিচালনার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে চিঠি দিয়েছে সিভিল সার্জন কার্যালয়। সোমবার (২৩ জুলাই) এ চিঠি দেওয়া হয়।

এছাড়াও ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য সিভিল সার্জন কার্যালয় ৫ হাজার লিফলেট বিতরণ শুরু করেছে। সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী এ কার্যক্রম উদ্বোধন করেন। প্রথমদিন নগরে প্রায় ১ হাজার লিফলেট বিতরণ করা হয়।

ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে জেলা স্বাস্থ্য বিভাগে কর্মরতদের প্রশিক্ষণ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি প্রতিনিধিদল। সংস্থাটির সিনিয়র মেডিকেল এপিডেমিওলজিস্ট ডা. হাম্মাম এল সাক্কা প্রশিক্ষক হিসেবে এতে উপস্থিত ছিলেন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন হাজরার মৃত্যুতে শোকসভার আয়োজন করে সিভিল সার্জন কার্যালয়। এতে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-22 20:26:14