ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে ভর্তি শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
ইডিইউতে ভর্তি শুরু ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাস

চট্টগ্রাম: বিশ্বমানের উচ্চশিক্ষা গ্রহণের জন্য এখন আর বাংলাদেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই। চট্টগ্রামেই আছে গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)।

বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ‘ফল’ সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে।

সবুজ পাহাড়ের পাদদেশে মনোরম স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয় এবং প্রফেসর হিসেবে আছেন বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টিরা।

এছাড়া নিয়মিত আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও গবেষকরা ক্লাস-সেমিনার পরিচালনা করছেন।

ইস্ট ডেল্টার লাইব্রেরিতে অক্সফোর্ড কর্নারে রাখা হয়েছে অক্সফোর্ড ইউনিভার্সিটির উপহারস্বরূপ আসা বই।

ইডিইউতে সম্প্রতি ২০১৯ সালের ফল সেমিস্টারে ভর্তি পরীক্ষার জন্য ফরম বিতরণ শুরু হয়েছে। বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা খুলশীর পূর্ব নাসিরাবাদে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এসে অথবা http://www.eastdelta.edu.bd ওয়েবসাইট থেকে ফরম নিতে পারবেন।

সব ধরনের তথ্যের জন্য ০৯৬৩ ৮১৪৪৪১৩, ০১৯৭৪ ১০২০৬২ নম্বরে যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।