ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

হ্যালো ওসি: কনসেপ্টে খুশি ভিনদেশি পুলিশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ১১:০৩:০৩ এএম
‘হ্যালো ওসি’ বুথে কথা বলছেন ওসি মোহাম্মদ মহসীন।

‘হ্যালো ওসি’ বুথে কথা বলছেন ওসি মোহাম্মদ মহসীন।

চট্টগ্রাম: যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ জাস্টিস, ইপিট্যাপের প্রোগ্রাম স্পেশালিস্ট তানিক মুনীর বলেছেন, ‘মার্কিন পুলিশের সঙ্গে ১৩ বছর ধরে আমি বাংলাদেশে কাজ করছি। দুই বছর ধরে আছি সিএমপির সঙ্গে। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এর চালু করা কনসেপ্ট বিশ্বের ১৩টি দেশের পুলিশ গ্রহণ করেছে।

রোববার (২১ জুলাই) বিকেলে নগরের ফিরিঙ্গিবাজার এয়াকুব নগর লইট্যাঘাটায় বিট পুলিশের আয়োজনে ‘হ্যালো ওসি’ বুথে এসে এসব কথা বলেন তিনি।

মানুষ নির্ভয়ে পুলিশে কাছে তাদের সমস্যা জানাতে এ উদ্যোগ নিয়েছেন ওসি মোহাম্মদ মহসীন। তিনি যখন সেবাপ্রার্থীদের সঙ্গে তাদের সমস্যা নিয়ে কথা বলছিলেন, তখন সেখানে যোগ দেন মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট জাস্টিস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক স্টিভ লেটিক, যুক্তরাষ্ট্রের ওরেগন পুলিশের ব্রায়ান মুনোজ ও জয় পেনথেনি।

কয়েকজন নারী-পুরুষ ‘হ্যালো ওসি’ বুথে এসে নিজেদের সমস্যার কথা জানান ওসিকে, পেয়েছেন সমাধানও। এ কথোপকথন সম্পর্কে অবহিত হন যুক্তরাষ্ট্রের তিন পুলিশ কর্মকর্তা।

ওসি মোহাম্মদ মহসীন জঙ্গিবাদের কুফল, ইভটিজিং, মাদক গ্রহণ ও বিক্রয় থেকে দূরে থাকতে এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।

তিনি বাংলানিউজকে বলেন, ‘পুলিশ সেবা সপ্তাহে ‘হ্যালো ওসি’ নামে একটা বুথ খুলে মানুষের ব্যাপক সাড়া পেয়েছিলাম। প্রতিটি এলাকায় বুথ খোলা হবে। সেখানে মানুষ নির্ভয়ে তাদের সমস্যার কথা জানাতে পারবে।’

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-22 11:03:03