ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ঋণের টাকা আত্মসাৎ, সাবেক ব্যাংক ম্যানেজার গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ১২:১৫:৫৪ পিএম
গ্রেফতার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যা।

গ্রেফতার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যা।

চট্টগ্রাম: বান্দরবানে আদা ও হলুদ চাষীদের কাছে ঋণ বিতরণের নামে টাকা আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের সাবেক শাখা ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাকে (৫৯) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২১ জুলাই) সকালে নগরের জিইসি মোড়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর একটি টিম।

পরে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ বান্দরবানে অগ্রণী ব্যাংকের শাখা ম্যানেজার থাকাকালে আদা ও হলুদ চাষীদের কাছে ঋণ বিতরণের নামে ২৭ লাখ ৭০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মুহাম্মদ জাফর সাদেক শিবলী।

মামলার অন্য আসামিরা হলেন- অগ্রণী ব্যাংক বান্দরবান শাখার সাবেক মাঠকর্মী ক্যচিঅং মারমা (৪৫), জ্ঞান চাকমা (৫০), জোতিষ কুমার খীসা (৪৯) ও হীরেন্দ্র লাল চাকমা (৪৭)। তারা বর্তমানে অগ্রণী ব্যাংকের বিভিন্ন শাখায় মাঠকর্মী হিসেবে কর্মরত আছেন বলে উল্লেখ করা হয়েছে মামলার এজাহারে।

মামলা এজাহার সূত্রে জানা যায়, অগ্রণী ব্যাংক বান্দরবান শাখার সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যা ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দায়িত্বে থাকা অবস্থায় আদা ও হলুদ চাষী মোট ২৬ জনের কাছে ঋণ বিতরণ দেখিয়ে ব্যাংক থেকে ২৮ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন। এর মধ্য থেকে পাঁচজন কৃষককে মোট ১ লাখ ২০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। কিন্তু বাকি ২৭ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করেন। পরবর্তীতে দুদকের অনুসন্ধানে তা ধরা পড়ে। মাঠকর্মীদের সঙ্গে যোগসাজস করে সাবেক ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যা এসব টাকা আত্মসাৎ করেন বলে প্রমাণ পায় দুদক।

দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মুহ. মাহবুবুল আলম বাংলানিউজকে বলেন, বান্দরবানে আদা ও হলুদ চাষীদের কাছে ঋণ বিতরণের নামে টাকা আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের সাবেক শাখা ম্যানেজার নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাকে গ্রেফতার করা হয়েছে। নিবারন চন্দ্র তঞ্চঙ্গ্যাসহ জড়িত মোট পাঁচজনের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ মামলা দায়ের করা হয়েছে।

মামলার অন্য আসামিদের গ্রেফতারে দুদকের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান মুহ. মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 12:15:54