ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

ছালামকে রেখে কমিটি গঠনের প্রস্তাব বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৮ ৯:০৮:১৬ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চলমান প্রকল্প তদারিকর জন্য মনিটরিং কমিটি গঠন করে সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামকে যুক্ত রাখার প্রস্তাবটি বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সিডিএ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংস্থার ৪৩৬ তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে সভায় বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

একই সভায় সিডিএ গার্লস স্কুল অ্যান্ড কলেজ ও সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ পরিচালনার জন্য মনিটরিং কমিটি গঠনের প্রস্তাব ও পার্কিংয়ের জন্য হোটেল দি পেনিনসুলাকে আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে জায়গা ভাড়া দেয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়।

এর আগে সংস্থাটির ৪৩৫ তম বোর্ড সভায় দায়িত্ব শেষের পরেও সিডিএর প্রকল্প তদারিকতে যুক্ত হওয়ার জন্য মনিটরিং কমিটি গঠনের আগ্রহ প্রকাশ করেন সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম। সে অনুযায়ী একটি প্রস্তাব উত্থাপন হয়। মনিটরিং কমিটিতে বোর্ডের সদস্যদের রাখার কথাও বলা হয়।

এ ছাড়া সিডিএ গার্লস স্কুল অ্যান্ড কলেজ ও সিডি পাবলিক স্কুল কলেজ পরিচালনার জন্য পরিচালনা কমিটির বাইরে আরেকটি মনিটরিং কমিটি গঠন করে সেখানে আবদুচ ছালামকে যুক্ত রাখার প্রস্তাব দেওয়া হয়।

তবে বিধি অনুযায়ী এ ধরনের কমিটিতে সাবেক কাউকে রাখার সুযোগ নেই বলে জানিয়েছেন সিডিএর এক কর্মকর্তা।

তিনি বাংলানিউজকে জানান, প্রকল্প তদারিকর জন্য যদি মনিটরিং কমিটি গঠন করা হয়, সেখানে সিডিএ চেয়ারম্যানকে রাখতে হবে। কোনো ব্যক্তিকে এ ধরনের কমিটিতে রাখার বিধান নেই। এজন্য এসব প্রস্তাব বাতিল হয়ে গেছে।

জানতে চাইলে সিডিএর বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব বাংলানিউজকে বলেন, বোর্ড সভায় সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামকে যুক্ত রেখে মনিটরিং কমিটি গঠনের প্রস্তাব ও পেনিনসুলাকে জায়গা ভাড়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৩ এপ্রিল সিডিএ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও ব্যবসায়ী আবদুচ ছালাম। দায়িত্ব নেয়ার পর একের পর এক প্রকল্প এনে আলোচিত হন তিনি। তার আমলে আউটার রিং রোড,  ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও জলাবদ্ধতা নিরসনে হাজার কোটি টাকার প্রকল্প পাস হয়। ১০ বছর দায়িত্ব পালন শেষে ২০১৮ সালের এপ্রিলে তিনি বিদায় নেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-18 21:08:16