ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের কেউ ঘুষ দাবি করলে তাৎক্ষণিক ব্যবস্থা: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
চসিকের কেউ ঘুষ দাবি করলে তাৎক্ষণিক ব্যবস্থা: নাছির বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: ঠিকাদারদের উদ্দেশে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমার অফিস সম্পূর্ণ দুর্নীতিমুক্ত। কেউ দুর্নীতি করে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আপনারা আমাকে বলুন, আমার অফিসের অমুক ঘুষ দাবি করেছে। আমি তৎক্ষণিক ব্যবস্থা নিতে কার্পণ্য করবো না।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে ঠিকাদারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন।

ঠিকাদারদের সক্ষমতার বাইরে কাজ না নেওয়ার আনুরোধ জানিয়ে মেয়র বলেন, বেশি লাভের আশায় একসঙ্গে একাধিক কাজ না নিয়ে নির্মাণসামগ্রীর গুণগতমান ঠিক রেখে কাজ বুঝিয়ে দিতে হবে।

২৪ জুলাই আরাকান সড়কের উন্নয়নকাজ শুরু হবে জানিয়ে মেয়র বলেন, চসিকের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়িত হবে। কাজের সুবিধার্থে বহদ্দারহাট থেকে কালুরঘাট পর্যন্ত এলাকাকে ১২টি লটে ভাগ করা হয়েছে।

প্রায় ৫ কিলোমিটার এ সড়কের জন্য ব্যয় হচ্ছে ৭১ কোটি টাকা। এডিপি’র অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়িত হবে। বায়েজিদ বোস্তামী সড়কে ২ লটে ২৪ কোটি টাকা এবং বিমানবন্দর সড়কে ৪ লটে ৪১ কোটি টাকার কাজ চলমান রয়েছে। কাজের গুণগতমানের ক্ষেত্রে কোনো আপস করবে না চসিক।

মেয়র এসব সড়কে নিয়োজিত সর্বস্তরের দায়িত্বশীলদের সার্বক্ষণিক তদারকি করার নির্দেশ দেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, আইইবি চট্টগ্রামের সাবেক চেয়ারম্যান ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, কামরুল ইসলাম, আনোয়ার হোছাইন, আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী অসিম বড়ুয়া, আবু সিদ্দিক, শাহিনুল ইসলাম, ঠিকাদারি প্রতিষ্ঠান টিএস অ্যাসোসিয়েশনের স্বত্বাধিকারী মো. আলাউদ্দিন, আইএনজেবির আশীষ কুমার দাশ, এমএস এবির মো. আলাউদ্দিন আলম, আহসান এন্টারপ্রাইজের মো. শহীদুল ইসলাম, তাসহিদ এন্টারপ্রাইজের মো. ফরহাদুল ইসলাম, আরটিইবির  মো. ইলিয়াছ চৌধুরী, বিকিউসিজেবির মো. রোকন, ব্রাদার্স জেবির মো. রোকন, প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, প্রগতি এন্টারপ্রাইজের মো. মঞ্জরুল হক, চসিক কন্ট্রাক্টর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।