ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
চুয়েটে তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু র‌্যাগ ডে এর কেক কাটেন অতিথিরা

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষা সমাপনী উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) তিন দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। 

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে পুরকৌশল ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবন ও বিশ্ববিদ্যালয়ের মূল ফটক হয়ে গোল চত্ত্বরে এসে শেষ হয়।

এ সময় ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে র‌্যাগ ডে-২০১৯ এর কেক কাটা হয়।

র‌্যাগ উপলক্ষে চুয়েটে আনন্দ র‌্যালী

উৎসবের প্রথম দিনের কর্মসূচীর মধ্যে ছিলো- রক্তদান, ফ্ল্যাশ মব, কালার ফেস্ট, ফায়ারওয়ার্কস এবং সন্ধ্যায় ডিজে পার্টি। ডিজে পার্টিতে রেডিসন ব্লু’র অফিসিয়াল হাউজ ডিজে, ডিজে রক্তিম পারফর্ম করেন।

উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার চলচ্চিত্র প্রদর্শন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শনিবার সমাপনী দিনের আয়োজনে থাকবে সবচেয়ে বড় চমক। এদিন বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ফিল্ডে আয়োজন করা হয়েছে দেশের সবচেয়ে বড় কনসার্টের।

কনসার্টে জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ, শিরোনামহীন এবং জলের গান এর সঙ্গে ব্যান্ড স্টোন, দা ট্রি, নাটাই, উন্মাদ, মেট্রিকাল, সারোগেটজ, লুনিজ, দ্যা রকচাইল্ড এবং ইলেক্ট্রিক্যাল ফোর্স সঙ্গীত পরিবেশন করবে।

সেইসঙ্গে মঞ্চ কাঁপাতে থাকবে চুয়েটের শিক্ষার্থীদের গড়া ব্যান্ড হাওলাতি, যেকস্টান এবং রকরেজ।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় থাকছে বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল সিকিউরিটি সিস্টেম আই সিকিউর মোবাইল সিকিউরিটি।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad