ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কল্পলোকের দুই ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
কল্পলোকের দুই ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা প্রতীকী ছবি

চট্টগ্রাম: নকশা বহির্ভূত ভবন নির্মাণের অপরাধে বাকলিয়া কল্পলোকের আবাসিকের ২ ভবন মালিককে ৫ লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত। পাশাপাশি ১ মাসের মধ্যে ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, কল্পলোকের আবাসিকের ই-৭০ নম্বর প্লটের মালিক রুবেল বিশ্বাস ও ডি-৬৪ নম্বর প্লটের মালিক মো. ওসমান গনির বিরুদ্ধে নকশা না মেনে ভবন তৈরির অভিযোগ উঠে।

তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে গত ১৮ মার্চ সিডিএ অথরাইজড বিভাগের পরিদর্শক সৈকত চন্দ্র পাল বাদি হয়েছে আদালতে মামলা করেন। বিবাদীদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারায় অভিযোগ আনা হয়।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, মামলা থেকে অব্যাহতি পেতে আসামিরা ভবনের অবৈধ অংশ ভাঙার আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে ১ মাসের মধ্যে অবৈধ অংশ ভেঙে সচিত্র প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি নকশা বহির্ভূত ভবন নির্মাণের অপরাধে ই-৭০ নম্বর প্লটের মালিক রুবেল বিশ্বাস ৩ লাখ টাকা ও ডি-৬৪ নম্বর প্লটের মালিক মো. ওসমান গনি ২ লাখ টাকা জরিমানা করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।