ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খুলশীতে দেড় বছর আগে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
খুলশীতে দেড় বছর আগে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি! নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে নগরের খুলশী এলাকায় ৫টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) খুলশি ১ নম্বর ও ঝাউতলা বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ও অনিবন্ধিত ওষুধ ধ্বংস করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান।

বাংলানিউজকে কামরুল হাসান বলেন, অভিযানে জীবন ড্রাগ হাউসকে নামে একটি প্রতিষ্ঠানে ২০১৮ সালের জানুয়ারিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

‘এ ছাড়া মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ১৮ ধারার ভিত্তিতে ফার্মেসি কেয়ারকে ১০ হাজার, জীবন ড্রাগ হাউসকে ১০ হাজার, মনজু মেডিকেল হলকে ১০ হাজার, নাসির ফার্মেসিকে ৫ হাজার, জনতা মেডিকেল হলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। ’

তিনি আরও বলেন, খুলশী ১ নম্বরে অভিযানের খবর পেয়ে ফার্মেসি মালিকরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। ফলে অভিযান চালানো সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।