ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
পূরণ হতে চলেছে সেই ছেলের স্বপ্ন আমিনুল হককে নগদ টাকা ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার প্রদান।

চট্টগ্রাম: কৃষকের ছেলে আমিনুল হক টিউশনি করে নিজের খরচ যোগানোর পাশাপাশি পড়ালেখার খরচও যুগিয়েছেন। কঠোর পরিশ্রমের মূল্য পেলেন বুধবার (১৭ জুলাই) প্রকাশিত এইচএসসির ফলাফলে। চট্টগ্রাম কলেজ থেকে মানবিক বিভাগে পেয়েছেন জিপিএ-৫। তার আশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে ভর্তি হওয়া ।

টিউশনি করে এইচএসসি’র গণ্ডি পার হয়েছেন। কিন্তু পরবর্তী শিক্ষা জীবন কিভাবে পার করবেন- সেই চিন্তা ছিল তার।

তাকে নিয়ে বুধবার বাংলানিউজটোয়েন্টিফোর.কমে ‘কৃষক বাবার ছেলে টিউশনি করে পেয়েছে জিপিএ-৫’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। সংবাদটি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের নজরে আসার পর  আমিনুল হকের পড়ালেখার যাবতীয় খরচের দায়িত্ব নেওয়ার কথা  জানান তিনি।

আরও পড়ুন >> কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি

সেই দায়িত্বের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টায় চট্টগ্রাম কলেজে গিয়ে আমিনুল হককে বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও সংশ্লিষ্ট বই কেনার জন্য নগদ টাকা দেন মাহমুদুল করিম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটিও উপহার দেন তিনি। এসময় চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ মো. আবুল হাসান উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ মো. আবুল হাসান বাংলানিউজকে বলেন,  আমিনুল হক মেধাবী ছেলে। বাবা কৃষক হওয়ায় পরিবার থেকে তেমন সহায়তা পায়নি। নিজে টিউশনি করে পড়ালেখার খরচ যুগিয়েছে। শিক্ষকরাও তাকে অনেক সহযোগিতা করেছে।

তিনি বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম তার দায়িত্ব নিয়েছে শুনে অনেক খুশি হয়েছি। আজ তাকে মাহমুদুল করিম বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিংয়ের জন্য নগদ টাকা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি উপহার দিয়েছেন। এখন আর আমিনুল হকের কোনও চিন্তা নেই। তার স্বপ্ন পূরণ হতে চলেছে।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বাংলানিউজকে বলেন, প্রথম দফায় তার বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং ও কিছু খরচের জন্য নগদ টাকা দিলাম। তার শিক্ষাজীবনের যাবতীয় খরচ আমি বহন করবো। বাংলানিউজ পরিবারকে অসংখ্য ধন্যবাদ এমন মানুষদের পাশে থা্কার জন্য।

আমিনুল হক বাংলানিউজকে বলেন, বড় ভাই মাহমুদুল করিম আজ কলেজে এসে কোচিংয়ে ভর্তি ও খরচের জন্য টাকা দিয়েছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটিও পড়ার জন্য দিয়েছেন তিনি। এসবই সম্ভব হয়েছে বাংলানিউজের কল্যাণে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ১৮ জুলাই ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।