ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঈদে অতিরিক্ত কোচ দিচ্ছে রেলওয়ে পূর্বাঞ্চল

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
ঈদে অতিরিক্ত কোচ দিচ্ছে রেলওয়ে পূর্বাঞ্চল পাহাড়তলী কারখানায় চলছে কোচ মেরামতের কাজ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঈদুল আজহায় যাত্রীদের নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণের লক্ষ্যে রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানায় ৪২টি কোচ মেরামত করা হচ্ছে। জনবল ও কাঁচামাল সংকটের মধ্যেও কারখানার কাজ চলছে পুরোদমে।

আগামী ৭ থেকে ৮ আগস্টের মধ্যে মেরামত করা সব কোচ ট্রাফিক বিভাগে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে রেলওয়ে কারখানা কর্তৃপক্ষ।

পাহাড়তলী কারখানায় চলছে কোচ মেরামতের কাজ।                     <div class=

ছবি: সোহেল সরওয়ার" src="https://www.banglanews24.com/media/imgAll/2019May/bg/bg120190718100739.jpg" style="margin:1px; width:100%" />জানা যায়, ঈদ এলে ঘরমুখো মানুষের গন্তব্যে ফিরতে চরম বিড়ম্বনায় পড়তে হয়। এই সময় যাত্রীদের চাপ সামলাতে কোচের সংখ্যা বাড়ানো হচ্ছে।
৪২টি কোচ মেরামত কাজ শেষ করে ‘আউট টার্ন’ দেওয়া হবে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, বাড়তি কোচ দিয়ে পূর্বাঞ্চলে রেলের রুটে স্পেশাল ট্রেনও চালু করা হবে। এরই মধ্যে ১৫টি কোচ মেরামত করা হয়েছে। রেলওয়ে কারখানার ৯টি শপে কোচগুলো মেরামত করা হচ্ছে।

পাহাড়তলী কারখানায় চলছে কোচ মেরামতের কাজ।  ছবি: সোহেল সরওয়ারকোচ মেরামতের প্রধান শপ ক্যারেজ শপের দায়িত্বপ্রাপ্ত পাহাড়তলী কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মো.মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, চলতি মাসের ১ তারিখ থেকে কোচগুলোর মেরামত কাজ শুরু হয়। মেরামত শেষে কোচগুলো ৭ থেকে ৮ আগস্টের মধ্যে পরিবহন বিভাগকে বুঝিয়ে দেওয়া হবে। শ্রমিক ও কারিগরদের শ্রম এবং আগ্রহের কারণে সর্বোচ্চসংখ্যক কোচ মেরামত করা সম্ভব হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ১৮ জুলাই ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।