ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

বায়েজিদে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৫:২০:৪২ পিএম
...

...

চট্টগ্রাম: ধর্ষণ, ইভটিজিং ও শিশু নির্যাতনের প্রতিবাদে নগরের বায়েজিদ থানা এলাকায় মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) বায়েজিদে অক্সিজেন মোড় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র প্রতিনিধিদের নেতৃত্বে বঙ্গবন্ধু এভিনিউর সামনে জড়ো হন কয়েকশ সাধারণ শিক্ষার্থী। এ সময় ধর্ষণ বিরোধী নানা স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা। তাদের জনদুর্ভোগহীন শান্তিপূর্ণ কর্মসূচিতে তাদের প্রশংসা করে প্রশাসন।

প্রতিবাদ কর্মসূচিতে ‘ফাঁসি ফাঁসি-ফাঁসি চাই, ধর্ষকদের ফাঁসি চাই’, ‘ধর্ষকমুক্ত বাংলাদেশ চাই’, ‘ধর্ষণের আইন, ফাঁসি চাই’- এই ধরনের বিভিন্ন স্লোগান দেওয়া হয়। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষার্থী প্রতিনিধিরা বক্তব্য দেন।

সাংবাদিকদের উপস্থিতিতে শিক্ষার্থীরা ৮ দফা দাবিও তুলে ধরেন। দাবির মধ্যে রয়েছে- সকল ধর্ষণ ও হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ করে অবিলম্বে আসামিদের মৃত্যুদণ্ড দেওয়া, প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসা, এমনকি এলাকাতেও ইভটিজিং, নারী নির্যাতন ও ধর্ষণ ঠেকাতে সামাজিক টিম গঠন, যেকোনো বয়সী নারী কোনো ধরনের সমস্যা অনুভব করলে তাৎক্ষণিকভাবে অভিযোগ গ্রহণের ব্যবস্থা রাখা, পাশাপাশি রাস্তাঘাটে ইভটিজিং বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া, নারীদের জন্য আলাদা গণপরিবহনের ব্যবস্থা করা, এক মাসের মধ্যে ধর্ষণের বিচার সম্পন্ন করা, উচ্চ আদালতে আলাদা বেঞ্চ স্থাপন করা।

মানববন্ধনে বায়েজিদ থানা ছাত্র প্রতিনিধি জালাল উদ্দিন জুবায়ের বলেন, ধর্ষক যেই হোক না কেন তার কোনও পরিচয় থাকতে পারে না। তার পরিচয়, সে সমাজের নিচু স্তরের মানুষ।

এসময় তিনি পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সকল ধরনের কর্মসূচি থেকে বিরত থাকতে ছাত্রসমাজের প্রতি অনুরোধ জানান।

বক্তব্য দেন কাজেম আলী কলেজ ছাত্র প্রতিনিধি এ এইচ সজিব, মাঈনুদ্দিন রিদয়, রিদুয়ান হাসান। কুঁলগাও কলেজ ছাত্র প্রতিনিধি মুহাম্মদ রেজভী, ইমু আয়ান চৌধুরী, হাবিবুর রহমান অভি, ইয়াসিন আরাফাত, ফতেয়াবাদ কলেজ ছাত্র প্রতিনিধি রিয়াজুল আসিফ, চট্টগ্রাম মডেল কলেজ ছাত্র প্রতিনিধি তানভীর হায়দার অভি, পাঁচলাইশ উচ্চ বিদ্যালয় প্রতিনিধি ফয়সাল হাসান নওশাদ, আবরান সায়্যেদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 17:20:42