ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

সদস্য সংগ্রহে সতর্ক হওয়ার আহ্বান নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৫ ৯:০৪:১৯ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নতুন সদস্য সংগ্রহে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। নতুন সদস্য সংগ্রহ করার সময় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশনাগুলো মানার তাগিদও দিয়েছেন তিনি।

নগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান উপলক্ষে থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, যত বেশি সংখ্যক সদস্য সংগ্রহ করা যাবে, দল তত শক্তিশালী হবে। প্রতিটি ইউনিটে কমপক্ষে ১০০ জন সদস্য থাকতে হবে। তবে সদস্য সংগ্রহ করতে গিয়ে কোনভাবেই দলের নীতি আদর্শের পরিপন্থী, মাদকসেবী, ভূমি দস্যু কিংবা সমাজের বিতর্কিত কোন ব্যক্তিকে দলের সদস্য হিসেবে অর্ন্তভূক্ত করা যাবে না।

সভায় বন্দর থেকে বিমানবন্দর সড়কে অসহনীয় যানজট, বিভিন্ন ওয়ার্ডে প্রভাবশালী ব্যক্তি ও প্রতিষ্ঠান কর্তৃক খাল-নালা দখল করে জলাবদ্ধতা সৃষ্টি, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে যান চলাচলে প্রতিবন্ধকতাসহ বিভিন্ন নাগরিক সমস্যা তুলে ধরে সমাধানে মেয়রের হস্তক্ষেপ কামনা করেন দলের নেতা-কর্মীরা।

এ সময় মেয়র বলেন, প্রাইভেট অফডক ইয়ার্ডগুলোর কারণে বন্দর-পতেঙ্গা এলাকায় ভয়াবহ যানজট তৈরি হচ্ছে। মানুষের ঘন্টার পর ঘন্টা সময় অপচয় হচ্ছে। বন্দর উপদেষ্টা কমিটির সভায় এসব অফডক সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলেও এখনও সে সিদ্ধান্ত আলোর মুখ দেখেনি। এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে পরিস্থিতির উন্নতি ঘটবে।

তিনি বলেন, বিভিন্ন ওয়ার্ডে কিছু ব্যক্তি ও শিল্পপ্রতিষ্ঠান খাল-নালা দখল করে পানির স্বাভাবিক গতি প্রবাহ বন্ধ করে রেখেছে। এতে অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। জনগণ ভোগান্তির শিকার হচ্ছেন। আমরা এসব ব্যাক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছি। সব অবৈধ স্থাপনা নির্দয়ভাবে ভেঙে দেওয়া হবে।

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন। তাই যারা এ সংগঠনের সদস্য হবে তাদেরকে দলের নীতি আদর্শের প্রতি অনুগত হতে হবে। কোনভাবেই দলের নীতি আদর্শ বহির্ভূত কাউকে দলের সদস্য করা যাবে না।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-15 21:04:19