ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি, যাত্রীদের ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি, যাত্রীদের ভোগান্তি সড়কে আটকে থাকা যানবাহন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ভারী বর্ষণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি উঠে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে দক্ষিণ চট্টগ্রামে যোগাযোগে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। চন্দনাইশ থেকে কেরানিহাট পর্যন্ত শত শত গাড়ি আটকা পড়েছে। এতে তীব্র ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন বাংলানিউজকে বলেন, রাতের বৃষ্টিতে সাতকানিয়ার ১৭টি ইউনিয়নের মধ্যে ১৬টিতে প্রায় দুই লাখ মানুষ পানিবন্দী হয়ে আছে। কেরানিহাটে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পানি ওঠায় যানবাহন চলাচল করছে ধীরগতিতে।

টিনের চালায় আশ্রয় নেয়া বানভাসি মানুষ। চট্টগ্রামের উত্তর ও দক্ষিণ অংশের বিভিন্ন উপজেলার সঙ্গে যুক্ত কর্ণফুলী, হালদা ও সাঙ্গু নদী।

এসব নদীতে পাহাড়ি ঢলের কারণে পানি বেড়ে তলিয়ে যায় লোকালয়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাতকানিয়া।

পানি মাড়িয়ে সড়কে চলাচল। এছাড়া দোহাজারী, খাগরিয়াও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে আছে হাজারো মানুষ। কেরানিহাট ছাড়াও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ অংশে পানি উঠেছে।

শঙ্খ নদীর ভাঙনের কবলে স্থাপনা। স্থানীয়রা জানিয়েছেন, চন্দনাইশের হাশিমপুর বড়পাড়া এলাকা হতে পাঠানিপুল পর্যন্ত রাস্তার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়েছে। এতে যানবাহন আটকে পড়ায় ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী। ফলে বাগিচাহাট থেকে দোহাজারী স্টেশন পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।