ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে বাজেট নিয়ে অনুষ্ঠান রোববার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
সিআইইউতে বাজেট নিয়ে অনুষ্ঠান রোববার

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) বিজনেস স্কুলের আয়োজনে রোববার (১৪ জুলাই) অনুষ্ঠিত হচ্ছে ২০১৯-২০২০ অর্থবছরের জাতীয় বাজেট নিয়ে পর্যালোচনামূলক অনুষ্ঠান ‘কেমন হলো দেশের বাজেট’। 

নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে সকাল ১১টায় এই অনুষ্ঠান শুরু হবে। এতে আলোচক থাকবেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন (এফসিএমএ)।

 

প্রধান অতিথি থাকবেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। বাজেটের আদ্যোপান্ত নিয়ে পেপার উপস্থাপন করবেন বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী।

পুরো অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ।  

কর্তৃপক্ষ জানায়, অনুষ্ঠানে ঘোষিত বাজেটের নানা দিক যেমন: পণ্যের দাম বৃদ্ধি ও দাম কমানো, শুল্ক আরোপ, কর, ভ্যাট, দারিদ্র হ্রাসের চ্যালেঞ্জসমূহ, বিকেন্দ্রীকরণ, শিক্ষা-গবেষণা-উন্নয়ন, অবকাঠামো পরিবর্তন, লক্ষ্যমাত্রা, বৈদেশিক মূলধন, ঘাটতি, আয়-ব্যয়সহ একাধিক বিষয়গুলো নিয়ে খোলামেলাভাবে আলোচনা করা হবে। এতে সবার মতামত দেওয়ার সুযোগ রয়েছে।

সিআইইউর বিজনেস স্কুল দেশের যে কোনো জাতীয় ইস্যু নিয়ে নিয়মিতভাবে এই ধরণের অনুষ্ঠানের আয়োজন করে আসছে। বাজেট নিয়ে প্রাণবন্ত আলোচনা ছাড়াও দেশের শীর্ষস্থানীয় সফল ব্যক্তিদের জীবনের অভিজ্ঞতা, প্রতিষ্ঠিত হওয়ার গল্প, কর্পোরেট টকসহ বৈচিত্র্যপূর্ণ অনুষ্ঠান উপস্থাপন করে প্রশংসা কুড়িয়েছে।  

বাংলাদেশ সময়:১৭৪৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।