ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

র‌্যাবের হাতে আটক জেএমবির তিন নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯
র‌্যাবের হাতে আটক জেএমবির তিন নেতা র‌্যাবের হাতে আটক জেএমবির তিন নেতা

চট্টগ্রাম: ল্যাপটপ, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেটসহ চট্টগ্রাম নগরের দক্ষিণ মধ্যম হালিশহর এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন নেতাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (১১ জুলাই) দিবাগত রাতে তাদের আটক করে র‌্যাব-১১ এর একটি দল। পরে তাদের নারায়ণগঞ্জে নিয়ে যাওয়া হয়।

আটক তিন জেএমবি নেতা হলো- মো. আশফাক-উর-রহমান অয়ন প্রকাশ আরিফ প্রকাশ অনিক (২৬), মো. রনি আহম্মেদ প্রকাশ রনি (৩১) ও মো. রিপন মন্ডল প্রকাশ রিপন (৩০)। তিনজনই নারায়নগঞ্জের বন্দর ও সিদ্দিরগঞ্জ থানায় দায়ের হওয়া মামলার পলাতক আসামি বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম নগরের দক্ষিণ মধ্যম হালিশহর এলাকায় জেএমবির তিন নেতাকে আটক করা হয়েছে। তারা ২০১৮ সালে নারায়নগঞ্জের বন্দর ও সিদ্দিরগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া মামলার পলাতক আসামি।

জেএমবি সদস্যদের কাছ থেকে ল্যাপটপ, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে বলে জানান মো. জসিম উদ্দীন চৌধুরী।

র‌্যাব কর্মকর্তা জসিম উদ্দীন চৌধুরী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হওয়া তিনজনই দীর্ঘদিন ধরে গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছে বলে স্বীকার করেছে। নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর পরিকল্পনাও ছিল তাদের।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।