ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news
পশ্চিম বাকলিয়া

প্রতীক নিয়ে প্রার্থীদের প্রচারণা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৪:৩৬:৫৭ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণা শুরু করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থী।

শুক্রবার (১২ জুলাই) সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ছয় প্রার্থীর মধ্যে মো. মাসুদ করিম টিটু (রেডিও), একেএম আরিফুল ইসলাম (মিষ্টি কুমড়া), মোহাম্মদ শহিদুল আলম (ঘুড়ি), মো. শফি (লাটিম), শাহেদুল ইসলাম (টিফিন ক্যারিয়ার) ও শেখ নায়েম উদ্দীন (ঠেলাগাড়ি) প্রতীক পেয়েছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এজন্য ভোটারদের জন্য ডেমো ভোটের ব্যবস্থা থাকবে। পাশাপাশি ভোটগ্রহণ কর্মকর্তাদেরও প্রশিক্ষণ দেওয়া হবে।

এর আগে ২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, ওয়ার্ডে ভোটার রয়েছেন ৪৯ হাজার ৭৮২ জন। এর মধ্যে পুরুষ ২৩ হাজার ৭৩৩ জন ও নারী ভোটার ২৬ হাজার ৪৯ জন। ১৭টি ভোটকেন্দ্রের ১২৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১২৪ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ২৪৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন।

এর আগে ১৭ এপ্রিল নগরের একটি বেসরকারি হাসপাতালে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা যান। ১২ জুন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করা হয়।

সিটি করপোরেশন আইন ২০০৯-এর ১৬ ধারা অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিন পূর্বে মেয়র বা কাউন্সিলর পদ শূন্য হলে ৯০ দিনের মধ্যে পূরণ করতে হবে। উপ-নির্বাচনে যিনি নির্বাচিত হবেন, তিনি অবশিষ্ট মেয়াদের জন্য ওই পদে বহাল থাকবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এসইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 16:36:57