bangla news

দায়িত্ব হস্তান্তরে ‘গড়িমসি’ ওসি সাইরুলের!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ৯:৩৯:২২ পিএম
বোয়ালখালী থানা

বোয়ালখালী থানা

চট্টগ্রাম: নানা বিতর্কের জড়িয়ে পড়ায় যোগদানের ১১ মাসের মাথায় গত ৮ জুলাই বোয়ালখালী থেকে পুলিশ লাইন্সে বদলি করা হয় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলামকে। কিন্তু এখনও নতুন ওসির কাছে দায়িত্ব হস্তান্তর করেননি সাইরুল ইসলাম।

বদলির আদেশ হওয়ার পর থেকে আর থানায়ও আসেননি ওসি সাইরুল ইসলাম। ইতিমধ্যে ১০ জুলাই বিকেলে বোয়ালখালী থানায় নতুন ওসি নেয়ামত উল্লাহ যোগদান করেছেন।

ওসি সাইরুল ইসলাম তার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরটি পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন ফারুকীর কাছে দিয়ে গেছেন। নতুন ওসিকে দায়িত্ব বুঝিয়ে না দেওয়ায় বোয়ালখালী থানার ওসির সরকারি মোবাইল নাম্বারটি পরিদর্শক (তদন্ত) ব্যবহার করছেন।

জানতে চাইলে মো. হেলাল উদ্দিন ফারুকী বাংলানিউজকে বলেন, ‘থানায় নতুন ওসি স্যার যোগদান করেছেন। কিন্তু এখনও আগের ওসি স্যার দায়িত্ব হস্তান্তর করেননি। শুনেছি তিনি (সাইরুল ইসলাম) অসুস্থ হয়ে তার চট্টগ্রাম শহরের বাসায় আছেন।’

জানতে চাইলে বোয়ালখালী থানার নতুন ওসি নেয়ামত উল্লাহ বাংলানিউজকে বলেন, ‘বুধবার বিকেলে যোগদান করেছি।’

দায়িত্ব হস্তান্তরের ব্যাপারে গড়িমসি নিয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি ওসি নেয়ামত উল্লাহ।

ওসি সাইরুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তিনি অসুস্থ বলে জানান।

শুক্রবার (১২ জুলাই) দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানান ওসি সাইরুল ইসলাম।

বোয়ালখালীতে সমর কৃষ্ণ চৌধুরীকে (৬৩) চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়ার’ঘটনায় সাবেক ওসি হিমাংশু কুমার দাশকে ২০১৮ সালের আগস্টে বোয়ালখালী থেকে প্রত্যাহার করে নেওয়া হয়। পরে মিরসরাই থানার ওসি সাইরুল ইসলামকে বোয়ালখালী থানার ওসি হিসেবে বদলি করা হয়।

বোয়ালখালীতে যোগদানের পর থেকে বিভিন্ন নেতিবাচক ঘটনায় শিরোনাম হন ওসি সাইরুল ইসলাম।

২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত সিএমপির চান্দগাঁও থানার ওসি ছিলেন সাইরুল ইসলাম। চান্দগাঁও থানা থেকে সাইরুল ইসলামকে বদলি করা হলে সেখানেও নতুন ওসি এএসএম শাহজাহান কবিরকে দায়িত্ব বুঝিয়ে দিতে গড়িমসি করার অভিযোগ উঠেছিল সাইরুল ইসলামের বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 21:39:22