ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভবনের নকশাকারকে আদালতে হাজিরের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
ভবনের নকশাকারকে আদালতে হাজিরের নির্দেশ প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের কল্পলোক আবাসিকে ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে গড়ে উঠা একটি ভবনের নকশাকারকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী এ নির্দেশ দেন।

এর আগে ভবন মালিক নুরুল আবছারের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইনে মামলা দায়ের করে সিডিএর অথরাইজড বিভাগ।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বাংলানিউজকে বলেন, হোম ডিজাইন আর্কিটেক ইঞ্জিনিয়ার্স কনসালটেন্ট নামে একটি প্রতিষ্ঠান নুরুল আবছারের ভবনটির নকশা প্রণয়ন করে। কিন্তু নকশাটি ইমারত আইন অনুযায়ী প্রণয়ন হয়নি বলে অভিযোগ এনে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ।

তিনি আরও বলেন, পরবর্তীতে আদালত ওই প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পাশাপাশি নকশাকার ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ধারা অনুযায়ী কেন অভিযুক্ত হবে না সেটি আদালতে স্ব-শরীরে হাজির হয়ে ব্যাখার নির্দেশ দেন।

মামলায় হোম ডিজাইন আর্কিটেক ইঞ্জিনিয়ার্স কনসালটেন্ট নামে প্রতিষ্ঠানটির ঠিকানা দেওয়া হয়েছে নগরের বহদ্দারহাট আরাকান রোড মমতাজ টাওয়ারের ২য় তলা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।