ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চার দফা দাবিতে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
চার দফা দাবিতে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা শিক্ষার্থীরা ক্লাস, পরীক্ষা, ক্লিনিক্যাল প্রাকটিস বন্ধ রেখে আন্দোলন করেন।

চট্টগ্রাম: কেন্দ্র ঘোষিত চার দফা বাস্তবায়নের দাবিতে ষষ্ট দিনেও চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্লাস, পরীক্ষা, ক্লিনিক্যাল প্রাকটিস বন্ধ রাখার পাশাপাশি বুধবার (১০ জুলাই) সকালে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নার্সিং পড়ুয়াদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান।

বক্তব্যে তিনি বলেন, বাস্তবসম্মত দাবি নিয়ে শনিবার (৬ জুলাই) থেকে সারাদেশের নার্স পড়ুয়ারা আন্দোলন করে যাচ্ছে।

কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি।

তিনি আরও বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।

পাশাপাশি নতুনভাবে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হচ্ছে: নতুন পাঠদান পদ্ধতি রিভিউ ও পুরাতন পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্নভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত, নার্সিং কলেজসমূহকে পূর্ণাঙ্গ করা।

এদিকে আন্দোলনের জেরে গত ৬ দিন ধরে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম নার্সিং কলেজ। ফলে সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

চট্টগ্রাম নার্সিং কলেজের অধ্যক্ষ বাসন্তী রাণী রায় বাংলানিউজকে বলেন, আন্দোলনের কারণে অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবে না বলে ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad