ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষকের গায়ে কেরোসিন দেওয়া সেই ছাত্র বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
শিক্ষকের গায়ে কেরোসিন দেওয়া সেই ছাত্র বহিষ্কার বক্তব্য দেন ইউএসটিসির প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) ইংরেজি বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় অভিযুক্ত ছাত্র মাহমুদুল হাসানকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউএসটিসির প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী।

অধ্যাপক মাসুদ মাহমুদকে লাঞ্ছিত ও গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় ইউএসটিসি কর্তৃপক্ষের পদক্ষেপ জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর এস এম সোয়েব, মোহাম্মদ শহীদুল ইসলাম, মোহাম্মদ আবদুর রশিদ ও বৈশাখী বিশ্বাস।

সংবাদ সম্মেলনে নুর-ই-আলম সিদ্দিকী জানান, কেরোসিন দেয়ার ঘটনার পর বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

ওই কমিটি ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে চারজনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয়। অভিযুক্তরা হলেন- মাহমুদুল হাসান, মাইনুল আলম, শেখ রাসেল ও মো. আরিফ হোসেন। এদের মধ্যে মাহমুদুল হাসান কেরোসিন দেয়ার ঘটনায় জড়িত থাকায় তার ছাত্রত্ব বাতিল করা হয়। বাকিদেরকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।