ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫ দিন ধরে অচল চট্টগ্রাম নার্সিং কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
৫ দিন ধরে অচল চট্টগ্রাম নার্সিং কলেজ আন্দোলনে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: চার দফা বাস্তবায়নের দাবিতে ৫ম দিনেও চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্লাস, পরীক্ষা ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে আন্দোলন করছেন।

বুধবার (১০ জুলাই) সকালে কলেজ ক্যাম্পাসে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন উদ্যোগে আন্দোলনে বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা যোগ দিয়েছেন।

মিছিল পরবর্তী সমাবেশে নার্সিং পড়ুয়াদের সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান, সাধারণ সম্পাদক মো. মামুনুর রশীদসহ শিক্ষার্থীরা বক্তব্য দেন।

বক্তব্যে স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ খান বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের চার দফা দাবিগুলো হচ্ছে- পুরাতন পাঠদান পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা, নার্সিং কলেজসমূহকে পূর্ণাঙ্গ করা।

চট্টগ্রাম নার্সিং কলেজের অধ্যক্ষ বাসন্তী রাণী রায় বাংলানিউজকে বলেন, আন্দোলনের কারণে ৫ম দিনের মতো অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।