ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং সচেতনতামূলক মাইকিং দলে নেতৃত্ব দেন যুব রেড ক্রিসেন্ট এর কর্মকর্তারা।

চট্টগ্রাম: বর্ষণের কারণে নগরে জলাবদ্ধতার পাশাপাশি পাহাড়ের মাটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট কারণে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনও মুহূর্তে মাটি ধসে দুর্ঘটনা ঘটতে পারে।

নগরের মতিঝর্ণা, বাটালি হিল, ডেবার পাড়, আকবর শাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ষোলশহর, জালালাবাদ আবাসিক, চট্টগ্রাম পলিটেকনিক, সাউদার্ন মেডিকেল কলেজ, বায়েজীদ এলাকার পাহাড়ে অসংখ্য পরিবার ঝুঁকির মধ্যে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন এসব স্থান থেকে পরিবারগুলোকে সরানোর বিভিন্ন কার্যক্রম গ্রহণের পরও কিছু পরিবার আবারো ঝুঁকিপূর্ণ বসতিতে ফিরে যাচ্ছে।

তাদের সচেতনতা সৃষ্টির জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা ঝুঁকিপূর্ণ এলাকার ঘরে ঘরে গিয়ে দুর্ঘটনা হলে তার ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে ধারণা  এবং মাইকিং করছেন। পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত অস্থায়ী আশ্রয় কেন্দ্রসমূহে আশ্রয় নেওয়া লোকজনদের সুবিধা-অসুবিধা নিয়ে আলাপ করছেন।

সচেতনতামূলক মাইকিং দলে নেতৃত্ব দিচ্ছেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগীয় উপ-প্রধান মো. তৌহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা বিভাগীয় উপ-প্রধান কৃষ্ণ দাশ ও মুক্তদল সদস্য মাহবুব উল্লাহ, রোহিত পাল, ইস্তাকুল ইসলাম চৌধুরী, মো. নবী রানা, মো. সজীব, মো. সাব্বির, মো. ওয়াসিফুজ্জামান, সাইদুর রাফি।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।